Home / Uncategorized / জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে । এবার গড় পাশের হার ৯৩ দশমিক ৯৩  শতাংশ। ১০ অক্টোবর ২০১৭ তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখার ওয়েবসাইট (nu.edu.bd/results) এ এই ফলাফল প্রকাশ করা হয়।  প্রকাশিত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি এখন লেখাপড়া বিডি থেকে দেখা যাবে।

Join our Facebook Group to Get job update & discuss about Job related Topics

প্রকাশিত ফলাফলে কোন প্রকার অসঙ্গতি বা ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধন, সংযোজন অথবা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে বলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রকাশিত ফলাফল সম্পর্কে কোন প্রকার আপত্তি থাকলে সে বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ এর ১ মাসের মধ্যে স্ব-স্ব কলেজের অধ্যক্ষের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রক, জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করতে হবে। উক্ত সময়ের পর ফলাফল সংক্রান্ত কোন ধরনের আপত্তি বা আবেদন কোনভাবেই গ্রহণযোগ্য হবেনা বলেও উক্ত বিজ্ঞপ্তিতে অবহিত করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখানে

Advertisement

Advertisement

ফলাফল দেখতে সমস্যা হলে এখানে ক্লিক করুন

মোবাইলে এসএমএস এর মাধ্যমে অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখার পদ্ধতি

মোবাইলে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখতে নিচে প্রদত্ত পদ্ধতি অনুসরণ করুনঃ

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ

NU<space>HP3<space>রেজিস্ট্রেশন নম্বর

উদাহরণঃ NU<space>HP3<space>9787600

এরপর মেসেজটি পাঠিয়ে দেন ১৬২২২ এই নম্বরে।

উল্লেখ্য, ২০১৬ সালের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার তত্ত্বীয় বিষয় সমূহের পরীক্ষা ০৬/০৫/২০১৭ তারিখে শুরু হয়ে ১০/০৬/২০১৭ তারিখে এবং ব্যবহারিক পরীক্ষা ২৫/০৭/২০১৭ তারিখ হতে শুরু হয়ে ২০/০৮/২০১৭ তারিখে শেষ হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩০টি অনার্স বিষয়ে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের ৫৫০টি কলেজের মোট এক লাখ ৩৭ হাজার ৮১৬ জন শিক্ষার্থী ২০০টি কেন্দ্রের মাধ্যমে এ পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে চতুর্থ বর্ষে প্রোমোটেড হয়েছে ১ লাখ ২৮ হাজার ৯৪৭ শিক্ষার্থী।

উল্লেখ্য, যে সকল পরীক্ষার্থীর অনার্স ১ম বর্ষে এক বা একাধিক কোর্সে F গ্রেড আছে পরীক্ষা রেগুলেশন অনুযায়ী তাদের ফলাফল স্থগিত রাখা হয়েছে।

About Hasan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *